জন্ম আঁতুড় ঘরে,ছেঁড়া কাঁথায়য়
নার্সিংহোম হয়নি দোর গোড়া‌য়।
জন্মে ভালবাসার নির্মল জ্যোৎনায়
ডুবে গিয়েছিলাম,
হাঁটতে শিখে খেলার সাথী
স্কু্ল কলেজ,খুলে গেল দিগন্ত-
চোখে অন্ধকার।
আনন্দ ভালবাসার নতুন আলো্র ঝ্লকানি,
দিকে দিকে একা হওয়ার মন্ত্র, আর্থিক দ্ব্ন্দ্ব।
ভালবাসার ব্ন্ধনে চিড়।
একাকিত্ব আগে ছিল অভিশাপ।
আরও একা হব দুজনে যখন হব একজন।
ঘন আঁধারে কাঁপা হাতে জ্বালবো আলো
একদিন তাও যাবে নিভে,আর জ্ব্লবে না।
ঘন তমসায় ডুবে যাবে স্মৃতি।
পূথিবীতে তৈরী হবে নতুন ইতিহাস।